ঢাকায় ফিরেছেন ১৩ লাখ, ছেড়েছেন ৯ লাখ

দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই গত দু‘দিনে ঢাকায় ফিরেছেন ১২ লাখ ৮৭ হাজার ৭৫২ জন সিম ব্যবহারকারী। এর মধ্যে শুক্রবার (২৩ জুলাই) ঢাকায় ফিরেছেন ৮ লাখ ৮১ হাজার ১০৪ জন এবং শনিবার (২৪ জুলাই) ৪ লাখ ৬ হাজার ৬৪৮ জন সিম ব্যবহারকারী ঢাকায় প্রবেশ করেছেন। ঢাকায় প্রবেশ ও বের হওয়া মোবাইল ফোনের সিম ব্যবহারকারীর সংখ্যা বিশ্লেষণ করে এমন তথ্য উঠে এসেছে।

অপরদিকে এ দু’দিনে ঢাকা ছেড়েছেন ৯ লাখ ১৬ হাজার ৬০৪ জন সিম ব্যবহারকারী। শুক্রবার (২৩ জুলাই) ঢাকা ছেড়েছেন ৫ লাখ ৮৬ হাজার ৭৭৯ এবং শনিবার (২৪) জুলাই ৩ লাখ ২৯ হাজার ৮২৫ জন সিম ব্যবহারকারী ঢাকা ছেড়ে গেছেন।

রোববার (২৫ জুলাই) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সিম ব্যবহারকারীর সংখ্যাগুলো তুলে ধরেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।
তিনি জানান, মোবাইল সিমের ঢাকা আসা যাওয়ার সর্বশেষ পরিসংখ্যানটি একটু আগে পেলাম। মজার বিষয় হলো ২৪ জুলাই ঢাকা আসা অনেক কমেছে। তবে ঢাকা ছেড়ে যাওয়াও রয়েছে।
সিম ব্যবহারকারীর সংখ্যা হিসাব করে দেখা যায়, ঈদুল আজহা উপলক্ষে গত ২৪ জুলাই (শনিবার) পর্যন্ত ১ কোটি ১৪ লাখ ১১ হাজার ২৮৭টি সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। এর মধ্যে গ্রামীণফোনের ৫৪ লাখ ৯৫ হাজার ১২, রবি আজিয়াটার ২৪ লাখ ৪২ হাজার ১৫০, বাংলালিংকের ২৯ লাখ ৮৫ হাজার ৯৬৫ ও টেলিটকের চার লাখ ৮৮ হাজার ১৬০ জন গ্রাহক রয়েছেন।
সংশ্লিষ্টরা মনে করছেন, মোবাইল ব্যবহারকারীর চেয়ে ঢাকা ছেড়ে যাওয়া মানুষের সংখ্যা বেশি। কারণ অধিকাংশই পরিবার নিয়ে ঢাকা ছাড়ছেন। একটি পরিবারের সবাই মোবাইল ব্যবহার করেন না, বিশেষ করে অল্প বয়সীরা। আবার অনেকেই আছেন একাধিক সিম ব্যবহার করেন।

     More News Of This Category

https://www.facebook.com/bm24tvofficialpage