নির্বাচনে খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে দিনাজপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি । এ সময় ওবায়দুল কাদের বলেন, বিএনপির সমাবেশে কোনো বাধা দেয়া হচ্ছে না, এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় উদারতা। নির্বাচনে খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে।

খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে: কাদের

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৮ নভেম্বর) সকালে ইন্টারন্যাশনাল উইমেন পিস অ্যান্ড সিকিউরিটি (ডব্লিউপিএস) সেমিনার-২০২২ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, আমরা আর যুদ্ধ চাই না, শান্তি চাই। যুদ্ধের ভয়াবহ অভিজ্ঞতা আমাদের আছে। এখনই ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ বন্ধ করুন।
তিনি বলেন, জাতিসংঘ পরিচালিত বিশ্ব শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের নারী সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন। নারীদের গুরুত্বপূর্ণ ভূমিকার কারণে আমরা গর্বিত।
সরকারপ্রধান বলেন, শান্তিরক্ষা মিশনে নারীদের বিশেষ ভূমিকা বাংলাদেশের ভার্বমূতি সারা বিশ্বে উজ্জ্বল করছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধ করুন, বিশ্বনেতাদের প্রধানমন্ত্রী

জন্ম থেকে শারীরিক প্রতিবন্ধী হয়েও অদম্য ইচ্ছে আর আগ্রহে পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া মানিক রহমান (১৬) জিপিএ ৫ পেয়েছেন। তার দুটি হাত না থাকায় পা দিয়ে লেখেন।
কুড়িগ্রামের ফুলবাড়ী জছি মিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। মানিক রহমান উপজেলার চন্দ্রখানা গ্রামের মিজানুর রহমান ও মরিয়ম দম্পতি ছেলে।

এক পা দিয়ে লিখে জিপিএ ৫ পেলো কুড়িগ্রামের মানিক

চট্টগ্রামে আলিনা ইসলাম আয়াত নামের পাঁচ বছরের এক শিশুকে হত্যা ও এরপর লাশ টুকরো করার অভিযোগে করা মামলায় গ্রেফতার আবির মিয়াকে জিজ্ঞাসাবাদ করতে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৮ নভেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিম এ আদেশ দেন।
আবির আলী (১৯) নগরের ইপিজেড থানার দক্ষিণ হালিশহর ওয়ার্ডের নয়ারহাট এলাকার ভাড়াটিয়া বাসিন্দা আজহারুল ইসলামের ছেলে। তাদের বাড়ি রংপুর জেলায়। শিশু আয়াতকে খুনের মামলায় তার সম্পৃক্ততার তথ্যপ্রমাণ পাওয়ার পর গত ২৪ নভেম্বর রাতে তাকে গ্রেফতার করে পিবিআই।

আয়াতকে ৬ টুকরা করে হত্যা: আবির ফের রিমান্ডে

কেরানীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের জহির কে সভাপতি ও সনেট কে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন কেরানীগঞ্জ প্রতিনিধি কেরানীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের (২০২২-২০২৪) নতুন কার্যকরি কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে উপজেলার কোনাখোলা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে আহবায়ক কমিটির এক জরুরী সভায় পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে জহুরুল হক জহির কে সভাপতি ও সামছুল ইসলাম সনেট কে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষনা করা হয়। কেরানীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের কার্যকরি কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি রানা আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম পারভেজ, কোষাধ্যক্ষ আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বিজয় ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহাগ খান, দপ্তর সম্পাদক এনামুল হাসান, নির্বাহী সদস্য মজিবুর রহমান সাইদ হোসেন, বশির আহম্মেদ, সজিব হোসেন,  শিপন উদ্দিন।

কেরানীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের জহির কে সভাপতি ও সনেট কে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন

কক্সবাজারের মাতারবাড়িতে ৪০০ মেগাওয়াট সোলার বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিঙ্গাপুরের একটি কোম্পানির সঙ্গে শিগগির সমাঝোতা স্মারক (এমওইউ) সই হতে হতে পারে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমনটিই জানিয়েছেন।
তিনি বলেন, বাংলাদেশ বিদ্যুৎ ও জ্বালানি খাতের আরও টেকসই অবস্থা নিশ্চিত করতে কাজ করছে। বিদ্যুৎ ও জ্বালানি খাতে সিঙ্গাপুরের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই।

সিঙ্গাপুরের কোম্পানির সঙ্গে শিগগির সমঝোতা হতে পারে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমনটিই জানিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর ২০২২) সকালে যুক্তরাজ্যের উদ্দেশ্যে হযরত শাহজালাল (রাঃ) আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করেন।
মন্ত্রীপরিষদ সদস্য, মন্ত্রীপরিষদ সচিব, কূটনৈতিকবৃন্দ, তিন বাহিনীর প্রধানসহ সমারিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর ২০২২) সকালে যুক্তরাজ্যের উদ্দেশ্যে হযরত শাহজালাল (রাঃ) আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই। রোববার রাত ১১টা ৪০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।
সাজেদা চৌধুরী বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর ২০২২) ভারত সফরের চতুর্থ দিনে রাজস্থানের প্রদেশের আজমিরের খাজা গরীব নেওয়াজ দরগাহ শরীফ জিয়ারত করেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর ২০২২) ভারত সফরের চতুর্থ দিনে রাজস্থানের প্রদেশের আজমিরের খাজা গরীব নেওয়াজ দরগাহ শরীফ জিয়ারত করেন।

বাংলাদেশের কিংবদন্তী গীতিকবি, চিত্র পরিচালক, চলচ্চিত্র প্রযোজক, লেখক, সফল সংগঠক গাজী মাজহারুল আনোয়ার আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
আজ সকাল ৭ঃ৫৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার পথে তিনি না ফেরার দেশে চলে যান।

বাংলাদেশের কিংবদন্তী গীতিকবি, চিত্র পরিচালক, চলচ্চিত্র প্রযোজক, লেখক, সফল সংগঠক গাজী মাজহারুল আনোয়ার আর নেই।

https://www.facebook.com/bm24tvofficialpage